দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হলো সাংবাদিক নেতা আবদুল্লাহকে


দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হলো সাংবাদিক নেতা আবদুল্লাহকে

ছবি : সংগৃহীত

 

ফেনীর সোনাগাজী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে অবস্থিত উপজেলা জামায়াতের সাবেক আমীর কালিমউল্লার বাড়ি থেকে মহিলা জামায়াত ও ছাত্রী সংস্থার ৯ নারীসহ ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গোপন বৈঠক চলার সময় ৯ নভেম্বর, মঙ্গলবার রাত ৮টার দিকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি এম আবদুল্লাহ ও ফেনী জেলা মহিলা জামায়াতের সাধারণ সম্পাদক সাহেদা আক্তার। তবে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে সাংবাদিক নেতা এম আবদুল্লাহকে।

এম আব্দুল্লাহ জানান, তিনি বোনের বাড়িতে বেড়াতে এসেছেন; পুলিশ কেন তাকে আটক করেছে সে ব্যাপারে তিনি কিছুই জানেন না।

তবে সাংবাদিক এম আবদুল্লাহকে পুলিশ আটক করে থানায় নিয়ে ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকা নিয়ে রাত ১২টায় থানা থেকে ছেড়ে দিয়েছে পুলিশ। সোনাগাজী থানার ওসি (তদন্ত) আবদুর রহিম যুগান্তরকে বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে কোনো প্রমাণ না মেলায় শীর্ষ কর্মকর্তাদের সিদ্ধান্তক্রমে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

সোনাগাজী সার্কেলের সহকারী পুলিশ সুপার মাসুকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৈঠকের সময় অভিযানকালে তাদের কাছ থেকে জিহাদি বই, রোকনদের তালিকা, কর্মপরিকল্পনা তালিকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।