সাংবাদিক লাঞ্ছিত, প্রতিবাদে সড়ক অবরোধ


সাংবাদিক লাঞ্ছিত, প্রতিবাদে সড়ক অবরোধ

ছবি : সংগৃহীত

 

সংবাদ সংগ্রহে এসে লাঞ্ছিত হবার প্রতিবাদে সিরাজগঞ্জে সড়ক অবরোধ করেছেন গণমাধ্যমকর্মীরা।

সিরাজগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র ৪ প্রার্থীর সংবাদ সম্মেলনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের উপর হামলা, অস্ত্র প্রদর্শন ও অশালীন আচরণ করার প্রতিবাদে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়ক অবরোধ করেন গণমাধ্যমকর্মীরা।

৭ নভেম্বর, রোববার সকালে সদর উপজেলার শিয়ালকোল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ১০টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন সাংবাদিকরা। সাংবাদিকদের এ কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করে শিয়ালকোল বাজার বণিক সমিতি ঘণ্টাব্যাপী দোকানপাট বন্ধ রাখেন।

এসময় স্থানীয় সাংবাদিক নেতারা বলেন, ‘সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে এসে লাঞ্ছিত হবেন, তাদের উপর অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো হবে, এটা কখনোই কাম্য নয়। আওয়ামী লীগ প্রার্থীর স্থানীয় সমর্থক ও কিছু বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা এই ন্যক্কারজনক হামলা চালানো হয়েছে’।

অবিলম্বে ওই হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

সাংবাদিক সাজিরুল ইসলাম সঞ্চয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, সহ সভাপতি ইসরাইল হোসেন বাবু, যুগ্ম সম্পাদক আব্দুল মজিদ সরকার, সাবেক সভাপতি হারুন-অর-রশিদ খান হাসান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সাবেক অর্থ সম্পাদক মাহমুদুল হাসান উজ্জ্বল, জহুরুল ইসলাম, বাংলা নিউজ টোয়েন্টি ফোর ডটকমের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন চন্দ্র দাস, এসএ টিভির রহমত আলী, সেলিম শিকদার ও বদরুল আলম দুলাল ও অনরা।

প্রায় দেড়ঘণ্টা অবরোধের পর পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম আশ্বস্ত করলে সাংবাদিকরা তাদের অবরোধ তুলে নেন।

জানা গেছে, শিয়ালকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবিতে স্বতন্ত্র ৪ প্রার্থী সংবাদ সম্মেলনের আয়োজন করে। ওই সংবাদ সম্মেলনে যোগ দিতে আসার পথে স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল আলমকে বাধা প্রদান ও হামলা করে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকেরা। এ সময় ছবি তুলতে গেলে প্রেসক্লাবের সহ সভাপতি ইসরাইল হোসেন বাবুসহ সাংবাদিকদের উপর হামলা, হুমকি-ধমিক ও অস্ত্র প্রদর্শন করা হয়।