সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি


সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

ছবি : সংগৃহীত

 

সাংবাদিকদের ওপর হামলার পরে মামলা না নেয়ায় মানববন্ধন করেছেন মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের নেতারা। মানববন্ধনে মামলা নেয়া ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন নেতারা।

২ নভেম্বর, মঙ্গলবার রাজধানীর মিরপুর ১০ নম্বর গোল চত্বরে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এর আগে, ২৯ অক্টোবর, বৃহস্পতিবার রাজধানীর পল্লবী থানা পলাশ নগরের বেলতলা ১০০ দাগ এলাকায় একটি মাদরাসা দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মিরাজ মাহবুব ইফতি, সাপ্তাহিক নতুনবার্তার সম্পাদক ইউসুফ আহমেদ, দৈনিক বাংলাদেশের আলো সিনিয়র রিপোর্টার জহিরুল ইসলাম ও অনলাইন পোর্টাল জাগো কণ্ঠের ক্যামেরা পারসন মো. আলী আহত হোন। তার পরিপ্রেক্ষিতে এ মানববন্ধনের আয়োজন করেন সাংবাদিকরা। 

মানববন্ধনে ওই ঘটনার হামলাকারী আজমান ওরফে আজমত ওরফে আজম, মো. হোসেন, রহমান ও নূর হোসেনসহ আসামিদের বিরুদ্ধে মামলা নেয়া ও গ্রেপ্তারের দাবি জানান তারা।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক নেতা ও দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার লায়েকুজ্জামান লায়েক বলেন, ‘আমরা সংবাদকর্মী। সংবাদ সংগ্রহ করতে যেকোনো জায়গায় যাওয়ার অধিকার রয়েছে। সরকারি জায়গা দখল, মাদ্রাসার জায়গা দখল করছে এসব সন্ত্রাসীরা আর এদের সাপোর্ট করছে পল্লবী থানার ওসি। তার সহোযগিতা না থাকলে কেন তিনি মামলা নেবেন না’।

মিরপুর সম্মিলিত সাংবাদিক সমন্বয়ক ও দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার আজিজুল হাকিম বলেন, ‘অনেক সহ্য করেছি আমরা, এখন সময় দেয়ার পালা’।

২৪ ঘণ্টার মধ্যে যদি মামলা না নেয়া হয় তাহলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।