ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই সাংবাদিক গ্রেপ্তার


ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই সাংবাদিক গ্রেপ্তার

ছবি-সংগৃহীত

 

সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কুমিল্লায় দুই সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি গ্রেপ্তার করে।

গ্রেপ্তার সাংবাদিক সাজ্জাদ হোসেইন শিমুল অনলাইন পোর্টাল কুমিল্লা টাইমসের সম্পাদক এবং ফয়সাল মবিন পলাশ একই পোর্টালের নির্বাহী সম্পাদক।

কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান জানান, ‘অনলাইন মিডিয়া কুমিল্লা টাইমস নানুয়ার দীঘির পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ উদ্ধারের ভিডিও প্রকাশ করায় দেশজুড়ে সাম্প্রদায়িক উত্তেজনা বৃদ্ধি পায়’।

এদিকে, কুমিল্লা নগরীর নানুয়ার দিঘির পাড়ে অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে অন্যান্য হামলা ও ভাঙচুরের দুই মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে।

জেলা পুলিশ সূত্র জানায়, নানুয়ার দিঘির পাড়ের অস্থায়ী পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে এখন পর্যন্ত ১১ মামলা হয়েছে। এরমধ্যে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় সাতটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি, দাউদকান্দি ও দেবিদ্বার থানায় একটি করে মামলা হয়েছে। ৯১ জনকে এসব মামলায় এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

দুর্গাপূজার সময় গত ১৩ অক্টোবর ভোরে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘির পাড়ের ঐ পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়ার অভিযোগ ওঠে। এনিয়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ছড়িয়ে পড়ে।