পরীমণির রিমাণ্ড : হাইকোর্টে নি:শর্ত ক্ষমা চাইলেন দুই বিচারক


পরীমণির রিমাণ্ড : হাইকোর্টে নি:শর্ত ক্ষমা চাইলেন দুই বিচারক

ছবি : সংগৃহীত

 

চিত্রনায়িকা পরীমণিকে দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড দেয়ায় দুই বিচারকের হাইকোর্টে নি:শর্ত ক্ষমা প্রার্থনা করেছেন। হাইকোর্টে নি:শর্ত ক্ষমা প্রার্থনা করেছেন নিম্ন আদালতের দুই বিচারক—দেবব্রত বিশ্বাস এবং আতিকুল ইসলাম। ভবিষ্যতে রিমান্ড মঞ্জুরের ক্ষেত্রে তাঁরা সতর্ক থাকবেন বলে অঙ্গীকার করেছেন।

৩১ অক্টোবর রবিবার দুপুর তিনটার পরপর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে দুই ম্যাজিস্ট্রেটের আইনজীবী ইতোপূর্বে দেয়া লিখিত ব্যাখ্যা পড়ে শোনান।

আগামী ২৫ নভেম্বর আদালত শুনানি নিয়ে রায় ঘোষণার তারিখ রেখেছেন। পাশাপাশি মামলার তদন্ত কর্মকর্তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন।

দুই বিচারকের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল, আইন ও সালিস কেন্দ্রের পক্ষে জেড আই খান পান্না। এছাড়াও পরীমণির পক্ষে মজিবুর রহমান ও রাষ্ট্রপক্ষে ছিলেন এ এম আমিন উদ্দিন ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

ক্ষমা প্রার্থনাকারী দুই বিচারক হলেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম। দেবব্রত বিশ্বাস দ্বিতীয় দফায় পরীমণির দুই দিন এবং আতিকুল ইসলাম তৃতীয় দফায় এক দিন রিমান্ড মঞ্জুর করেছিলেন। এ মামলার তদন্ত কর্মকর্তা কাজী গোলাম মোস্তাফা।

গত ৪ আগস্ট পরীমণির বনানীর বাসায় অভিযান চালিয়ে তাকে মাদকসহ গ্রেপ্তার করে র‍্যাব-১। এসময় তার বাসা থেকে বিদেশি মদের খালি বোতল, বোতলভর্তি মদ, ইয়াবা, আইস ও এলএসডি জব্দ করা হয়। সেসময় তার বিরুদ্ধে বনানী থানায় র‍্যাব-১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে।

গত ১ সেপ্টেম্বর সকালে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্ত হোন পরীমণি।