সাংবাদিকদের প্রেসবক্স ব্যবহার করতে দেয়নি আইসিসি


সাংবাদিকদের প্রেসবক্স ব্যবহার করতে দেয়নি আইসিসি

ছবি : সংগৃহীত

 

চলমান টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ বনাম শ্রীলংকার ম্যাচ কাভার করতে আসা সাংবাদিকদের প্রেসবক্স ব্যবহার করতে না দেয়ার অভিযোগ উঠেছে আইসিসির বিরুদ্ধে।

২৪ অক্টোবর, রবিবার বাংলাদেশ ও শ্রীলংকার গুরুত্বপূর্ণ ম্যাচে কোন সাংবাদিককেই প্রেসবক্সে বসে খেলা কাভার করতে দেয়া হয়নি। খেলার আগের দিনও সাংবাদিকদের প্রেসবক্স ব্যবহার থেকেও বিরত রাখেন আইসিসির ভারতীয় মিডিয়া ম্যানেজার কেতাকি গোলাতকার। খেলা চলাকালীন সাংবাদিকদের দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে হয় স্টেডিয়ামের বাইরে।

এ বিষয়ে আইসিসির ভারতীয় মিডিয়া ম্যানেজার কেতাকি গোলাতকারকে প্রশ্ন করা হলে এর কোনো সদুত্তর দেননি তিনি।

আইসিসির এমন বৈষম্যমূলক আচরণে ক্ষুব্ধ হয়েছেন বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা। গণমাধ্যমকর্মী তাহমিদ অমিত জানান, আমাদের এ অঞ্চলের মানুষকে নিয়ে একটা নাক ছিটকানো ভাব আছে। সেটা আবারো প্রমাণ হলো। আমাদের সঙ্গে যে আচরণ করা হয়েছে, সেটা সত্যিই খুব কষ্টদায়ক।

সাংবাদিক রিয়াসাদ আজিম বলেন, ‘আপনি যদি বাংলাদেশি সংবাদকর্মী হোন, এছাড়া, যদি কোনো টেলিভিশনে কাজ করেন। তাহলে আপনার জন্য এখানে কাজ করা খুবই কঠিন’।

বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের সঙ্গে ভারতীয়দের এমন আচরণ নতুন কিছু নয়। কিন্তু ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এ বিষয়ে কোনো ব্যবস্থা না নেয়ায় সংকট আরও বৃদ্ধি পাচ্ছে বলেই মনে করছেন বিশ্বকাপ কাভার করতে যাওয়া সাংবাদিকরা।