খবর নিতে গিয়ে দুই সাংবাদিক হামলার শিকার


খবর নিতে গিয়ে দুই সাংবাদিক হামলার শিকার

পৌরসভা নির্বাচনের প্রচারণার সংবাদ সংগ্রহ করতে গিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। ৮ জানুয়ারি দুপুরে রাজশাহীর বাঘা উপজেলায় এই ঘটনা ঘটে। 

এলাকাবাসির জানায়, শাহাপুর ও পেয়াদাপাড়া এলাকায় বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মুক্তার আলীর কর্মী-সমর্থকরা এ হামলা চালায়।

আহতরা সাংবাদিকরা মাছরাঙা টেলিভিশনের ক্যামেরাপার্সন মাহফুজুর রহমান রুবেল এবং দীপ্ত টিভির ক্যামেরাপারর্সন রফিকুল ইসলাম। তারা রাজশাহী বিভাগের প্রতিনিধি হিসেবে কাজ করেন।

আহত মাহফুজুর রহমান রুবেল বলেন, "পেশাগত দায়িত্বপালনের সমঙ হঠাৎ মুক্তার আলীর সমর্থকরা হামলা চালান। এ সময় আমার গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চালানো হয়। হামলাকারীরা আমার মোবাইল সেটটি ভেঙে ফেলে। তারা আমার ক্যামেরাও ভাঙার চেষ্টা করে। এ সময় দিপ্ত টিভির ক্যামেরাপারসন রফিকুল ইসলামকেও মারধর করা হয়"। 

তিনি আরও জানান, বাঘায় যুব মহিলা লীগের নেত্রীরা নৌকার প্রচারণা চালাচ্ছিলেন। ওই সময় বিদ্রোহী প্রার্থীর সমর্থকেরা তাদের কাছ থেকে নৌকার লিফলেট নিয়ে ছিঁড়ে ফেলছিলেন। আর এই দৃশ্যের যখন ভিডিও ধারণ করা হয় তখনই বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা তাদের ওপর আক্রমণ করে। এক সমর্থক তার গলা টিপে ধরে বলে, ‘সাংবাদিকের বাচ্চা তোকে আজ মেরেই ফেলব।’ 

স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করেন বলেও জানান আহত রুবেল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন, বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম। হামলার শিকার সাংবাদিকরা অভিযোগ দিলে তা গ্রহণ করা হবে এবং ঘটনার সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে, সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন-আরইউজে।

এক বিবৃতিতে আরইউজে সভাপতি কাজী শাহেদ এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক বলেন, ‘হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। নইলে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন এ ব্যাপারে কঠোর আন্দোলনের ডাক দেবে।

প্রসঙ্গত; আড়ানী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন, শাহিদুজ্জামান শাহিদ এবং ধানের শীষ প্রতীকে তোজাম্মেল হোসেন।


এছাড়া, স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মুক্তার আলী নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।