সাংবাদিক কল্যাণ ট্রাস্টে নতুন এমডি নিয়োগ


সাংবাদিক কল্যাণ ট্রাস্টে নতুন এমডি নিয়োগ

ছবি : সংগৃহীত

 

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে সাংবাদিক সুভাষ চন্দ বাদলকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ সরকার। আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন তিনি।

২১ অক্টোবর, বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইন, ২০১৪ এর ধারা ১০ (২) অনুযায়ী তাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরে মেয়াদে নিয়োগ প্রদান করা হলো।

১৩ সদস্য বিশিষ্ট একটি ট্রাস্টি বোর্ডের মাধ্যমে পরিচালিত হয় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। পদাধিকার বলে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। পদাধিকার বলে ভাইস চেয়ারম্যান তথ্য ও সম্প্রচার সচিব এবং ব্যবস্থাপনা পরিচালক পদাধিকার বলে সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

দু:স্থ ও অসচ্ছল সাংবাদিকদের কল্যাণ সাধন, পেশাগত কাজ করতে অক্ষম ও অসমর্থ সাংবাদিকদের আর্থিক সাহায্য প্রদান, অসুস্থ সাংবাদিকদের চিকিৎসার ব্যবস্থা করা বা আর্থিক সাহায্য প্রদান, সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বৃত্তি প্রদানের ব্যবস্থা করাসহ সাংবাদিকদের কল্যাণে নানা ধরনের কাজ করে থাকে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট।