আগামী মাসে আসছে ট্রাম্পের নতুন যোগাযোগমাধ্যম


আগামী মাসে আসছে ট্রাম্পের নতুন যোগাযোগমাধ্যম

ছবি : সংগৃহীত

 

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষিত সামাজিক যোগাযোগ মাধ্যম “ট্রুথ সোশ্যাল” আসছে। ট্রুথ সোশ্যালের একটি প্রাথমিক সংস্করণ আগামী মাসে আমন্ত্রিত অতিথিদের জন্য উন্মুক্ত করা হবে এবং ২০২২ সালের প্রথম তিন মাসের মধ্যে যুক্তরাষ্ট্রের সকলের জন্য উন্মুক্ত করা হবে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ডোনাল্ড ট্রাম্পের প্রতিষ্ঠান ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মটি চালু করছে। এ প্ল্যাটফর্মে ভিডিও-অন-ডিমান্ড সার্ভিসে 'নন-ওক' বিনোদন প্রোগ্রামিং, খবর, পডকাস্ট এবং আরও অনেক কিছু থাকবে।

ট্রুথ সোশ্যালের আগমনকে 'বড় প্রযুক্তির অত্যাচারের বিরুদ্ধে দাঁড়ানো' বলে উল্লেখ করেছেন ট্রাম্প। তিনি লিখেছেন, 'আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে টুইটারে তালেবানদের ব্যাপক উপস্থিতি রয়েছে। এর পরেও আপনার প্রিয় আমেরিকান প্রেসিডেন্টকে চুপ করে রাখা হয়েছে। সবাই আমাকে জিজ্ঞেস করে, কেন কেউ বড় প্রতিষ্ঠানের সামনে দাঁড়ায় না? আচ্ছা, আমরা শিগগিরি দাঁড়াচ্ছি! '

টিএমটিজি বলেছে, এটি নাসডাকের তালিকাভুক্ত একটি বিশেষ উদ্দেশ্য অর্জনকারী সংস্থার (এসপএসি) এর সঙ্গে একীভূত হতে চায়। এটি টিএমটিজিকে একটি সর্বজনীন তালিকাভুক্ত প্রতিষ্ঠানে পরিণত হতে সহায়তা করবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে হেরে যাওয়ার পরে জানুয়ারিতে ক্যাপিটাল হিলে হামলা হয়। এ ঘটনায় উত্তেজনা ছড়ানোর অভিযোগে ট্রাম্পের টুইটার এবং ফেসবুকে অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা দেন ট্রাম্প।