পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ


পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ

ছবি : সংগৃহীত

 

সংবাদ প্রকাশের জেরে ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের (আইসিটি) মামলার আবেদন খারিজ করেছেন আদালত। মো. রেজাউল নামে পুলিশের 'কথিত সোর্স' চট্টগ্রামের সাইবার ট্র্যাইবুনালে মামলার আবেদন করলে বিচারক তোফায়েল হাসান মামলার আবেদনটি খারিজ করেন।

খোঁজ নিয়ে জানা যায়, মো. রেজাউল নামে একজন ব্যক্তি ‘পুলিশের সোর্স’ ও ‘সাংবাদিক’ পরিচয় দিয়ে বিভিন্ন অপকর্ম করতেন অভিযোগ করে ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় দৈনিক একুশে আলো ও দৈনিক ফ্রন্টিয়ার পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টাল সময়কালে সংবাদ প্রকাশিত হয়। ডেইলি ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি ইফতেয়ার উদ্দিন রিফাত একুশে আলো পত্রিকার সংবাদটি নিজের ফেসবুক আইডিতে শেয়ার করেন ।

সংবাদ প্রকাশের পর জেলা সদরের শেরপুর এলাকার বাসিন্দা রেজাউল গত ১৮ অক্টোবর একুশে আলো পত্রিকার সম্পাদক সেলিম পারভেজ ও প্রতিবেদক আব্দুল্লাহ আল মামুন খান, ফ্রন্টিয়ার পত্রিকার সম্পাদক আব্দুল মালেক ও ডেইলি ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি ইফতেয়ার উদ্দিন রিফাত এবং অনলাইন নিউজ পোর্টাল সময়কালের প্রকাশক শরীফ মাহমুদের বিরুদ্ধে বিরুদ্ধে চট্টগ্রামের সাইবার ট্র্যাইবুনালে মামলার আবেদন করেন।

এ বিষয়ে দৈনিক একুশে আলো পত্রিকার প্রধান বার্তা সম্পাদক আশিকুর রহমান মিঠু বলেন, ‘রেজাউল কখনও পুলিশের সোর্স, কখনও সাংবাদিক পরিচয়ে পুরো শহর দাপিয়ে বেড়ান। তার অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলার আবেদন করে। বিচারক মামলার আবেদনটি খারিজ করে দেন’।

‘পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে’ এমন কয়েকটি সংবাদ গণমাধ্যমে সরবরাহ করায় রেজাউলের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।