সাংবাদিকের ওপর হামলার চেষ্টা ঠেকিয়ে দিলো এলাকাবাসী


সাংবাদিকের ওপর হামলার চেষ্টা ঠেকিয়ে দিলো এলাকাবাসী

ছবি : সংগৃহীত

 

ফরিদপুরের নগরকান্দায় সাংবাদিকের ওপর হামলা চেষ্টার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী সাংবাদিক একটি দৈনিক পত্রিকার উপজেলা প্রতিনিধি।

১৯ অক্টোবর, মঙ্গলবার সকালে ভুক্তভোগী সাংবাদিক নিজাম নকিব গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ১৮ অক্টোবর সোমবার বিকালে হামলার উদ্দেশ্যে নগরকান্দা পৌর শহরে দূর্বৃত্তরা সাংবাদিক নিজাম নকিবের বাইকের গতিরোধ করে। এসময় উপস্থিত এলাকাবাসী এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

সাংবাদিক নিজাম নকিব জানান, তিনি নিজ বাসা থেকে বেরিয়ে নগরকান্দা প্রেসক্লাবের উদ্দেশে যাওয়ার সময় শফিউদ্দিন ফিলিং স্টেশনের সামনে গেলে অপরিচিত এক ব্যক্তি তার বাইকের গতিরোধ করে হামলার চেষ্টা করে। এসময় উপস্থিত এলাকাবাসী এগিয়ে এসে দুর্বৃত্তদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, ‘আমি জানিনা কী কারণে দূর্বৃত্তরা হামলা করতে চেয়েছিল। আমি নগরকান্দাবাসীর কাছে চিরকৃতজ্ঞ যে, তারা আমার প্রাণ বাঁচিয়েছেন। আমি বিষয়টি নগরকান্দায় কর্মরত সিনিয়র সাংবাদিকদের জানিয়েছি তাদের পরামর্শক্রমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো’।

নগরকান্দায় কর্মরত সাংবাদিকবৃন্দ এমন ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অভিযুক্তদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। তা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করবে বলে হুঁশিয়ারি দেন নগরকান্দার সাংবাদিকরা।

লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা বিপ্লব বলেন, ‘হামলা চেষ্টার বিষয়টি সাংবাদিক নিজাম নকিব আমাকে মৌখিকভাবে জানিয়েছেন’।

নগরকান্দা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সুমিনুর রহমান বলেন, ‘এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে’।