সাংবাদিক সংগঠন নিয়ে ষড়যন্ত্র মোকাবিলার ঘোষণা


সাংবাদিক সংগঠন নিয়ে ষড়যন্ত্র মোকাবিলার ঘোষণা

ছবি : সংগৃহীত

 

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন নিয়ে  সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলার ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

বিএফইউজে নির্বাচন বন্ধ করার অপতৎপরতা এবং সিইউজের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে ১৩ অক্টোবর, বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, ‘সিইউজের ওপর সরকারের আস্থা রয়েছে বলেই এই সংগঠনের দায়িত্বরত কমিটির কার্যকালেই সরকার ৮১ লাখ ২০ হাজার টাকা অনুদান দিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল এই সংগঠন নিয়ে ষড়যন্ত্র করে কোনো দুষ্কৃতিকারীই রেহাই পাবে না। চট্টগ্রামের সাংবাদিক সমাজ সিইউজের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে’।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, ‘সাংবাদিকদের কঠিন সময়ে সাংবাদিক সংগঠনগুলো যখন রুটি-রুজির আন্দোলনে কাজ করে চলেছে, তখন বারবার তাদের সেই কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে একজন ব্যক্তি মামলা-ষড়যন্ত্র করে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে’।

চট্টগ্রাম প্রেসক্লাবের সম্পাদক চৌধুরী ফরিদ বলেন, ‘কোনো ষড়যন্ত্র করেই নির্বাচনকে বানচাল করা যাবে না’।

সিইউজের সাবেক সভাপতি শহীদ উল আলম বলেন, ‘চট্টগ্রামের মামলা ব্যবহার করে ঢাকায় কয়েকজন সাংবাদিক নেতা বিএফইউজে নির্বাচনকে স্থগিত করে সংগঠনের ক্ষমতা কুক্ষিগত করে রাখতে চায়। কিন্তু তাদের সে ষড়যন্ত্রের বিরুদ্ধে সাংবাদিক সমাজ রুখে দাঁড়িয়েছে’।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক, মোস্তাক আহমদ, সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ সভাপতি অনিন্দ্য টিটো, সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সহসভাপতি স. ম. ইব্রাহীম, সিইউজের সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ্, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক ও অন্যরা।