তিন সাংবাদিকের ওপর হামলায় বিএফইউজের উদ্বেগ


তিন সাংবাদিকের ওপর হামলায় বিএফইউজের উদ্বেগ

ছবি : সংগৃহীত

 

বরিশালে পত্রিকার সম্পাদক সহ তিন সাংবাদিককে কুপিয়ে আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে নেতারা। ২ অক্টোবর, শনিবার রাতে বরিশালের দৈনিক পত্রিকা ‘দৈনিক দখিনের সময়’ অফিসে ঢুকে সম্পাদক আলম রায়হান সহ তিন সাংবাদিককে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা।

এ হামলার ঘটনায় বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন ৫ অক্টোবর, সোমবার একটি বিবৃতিতে অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। আহত আলম রায়হান বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হামলার ঘটনায় আরো আহত হয়েছেন পত্রিকাটির দুই রিপোর্টার হাফিজ উদ্দিন ও মশিউর রহমান।

বিবৃতিতে বিএফইউজে বলেন, ‘সাংবাদিকদের নিরাপত্তাহীনতা এখন চরমে। বিএফইউজের মিডিয়া মনিটরিং রিপোর্ট অনুযায়ী বিগত সেপ্টেম্বর মাসে সারা দেশে রেকর্ড ২০ জন সাংবাদিক দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। বরিশালের ঘটনা তারই ধারাবাহিকতা। ক্ষমতাধররা এতোটাই অসহিষ্ণু হয়ে উঠেছে যে এখন কোনো সংবাদে সংক্ষুব্ধ হলে প্রতিবাদ না করে সরাসরি পেশিশক্তির প্রয়োগ করে। বিচারহীনতা ও আইনের শাসনের সঙ্কটের কারণেই এমনটা হচ্ছে’। নেতৃবৃন্দ বরিশালের ঘটনাসহ প্রতিটি সাংবাদিক হত্যা-নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।