সম্পাদকসহ তিনজনকে কুপিয়ে জখম


সম্পাদকসহ তিনজনকে কুপিয়ে জখম

ছবি : সংগৃহীত

 

পত্রিকা অফিসে ঢুকে সম্পাদকসহ তিনজনকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। ২ অক্টোবর, শনিবার রাতে বরিশালের ‘দৈনিক দখিনের সময়’ পত্রিকার কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। আহত সম্পাদক আলম রায়হানকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঐ এলাকার বাসিন্দা তৌহিদ, উজ্জ্বল, সিদ্দিকসহ অন্তত ১০ জন অতর্কিতভাবে দখিনের সময়ের অফিসে গিয়ে হামলা করে। এ সময় তারা উপস্থিত সাংবাদিকদের ওপরও চড়াও হন। হামলায় দখিনের সময়ের বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাফিজ ও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ প্রতিনিধি মশিউরও আহত হোন।

আহতরা জানান, অফিসের সামনের জায়গায় পানি জমেছিল। সেখানে দুই শ্রমিক বালু ফেলছিলেন। এসময় স্থানীয় যুবদল নেতা তৌহিদসহ কয়েকজন এসে তাদের মারধর করে এবং পাশের একটি ডোবায় ধাক্কা দিয়ে ফেলে দেয়। তাদের উদ্ধার করতে এগিয়ে যান সাংবাদিক আলম রায়হান। এসময় তিনিও গুরুতর আহত হোন। হাফিজ আর মশিউর ছাড়াও খালিদ, মামুনুর রশিদ, রিফাত, রুনুসহ বেশ কয়েকজনকে পিটিয়ে জখম করা হয়েছে।

আলম রায়হানের সম্পাদনায় বরিশাল থেকে 'দৈনিক দখিনের সময়' নামের একটি স্থানীয় দৈনিক নিয়মিত প্রকাশিত হয়।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি নুরুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন ধরে হামলাকারীদের সঙ্গে সাংবাদিক আলম রায়হানের জমি সংক্রান্ত বিরোধ চলছে। হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে’।