সাংবাদিকদের সমাবেশে দুর্বৃত্তদের হামলা


সাংবাদিকদের সমাবেশে দুর্বৃত্তদের হামলা

ছবি : সংগৃহীত

 

গাজীপুরে প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিকদের এক আনন্দ সমাবেশে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ২৯ সেপ্টেম্বর, বুধবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুকুট মণি’ উপাধিতে ভূষিত করায় এই আনন্দ সমাবেশ আয়োজন করা হয়।

হামলায় গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপন, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি মাহমুদা সিকদার, সাংবাদিক এমএ ফিরোজ, নজরুল ইসলাম আজহারসহ বেশ কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করা হয়েছে।

গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম মাসুম গণমাধ্যমকে জানান, জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুকুট মণি’ উপাধিতে ভূষিত করায় গাজীপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব চত্বরে একটি আনন্দ সমাবেশের আয়োজন করা হয়। এসময় গাজীপুর সিটি করপোরেশনের ২৯নং ওয়ার্ডের কাউন্সিলর শাহজাহান মিয়া সাজু ও ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর জাবেদ আলী জবের নেতৃত্বে একদল দুর্বৃত্ত সাংবাদিকদের ওপর এ হামলা চালায়। হামলাকারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রচারকালে মাইক ভাংচুর করে এবং প্রধানমন্ত্রী এবং জাতির পিতার ছবি সম্বলিত ব্যানার ছিঁড়ে ফেলে।

এ ঘটনার প্রতিবাদে ওইদিন বিকেলে প্রেসক্লাব চত্বরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা সাংবাদিকদের কর্মসূচিতে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।