সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন


সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বগুড়ায় সময় টিভির দুই সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

হামলাকারীদের আটক করতে পুলিশকে ৪৮ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছেন তারা। না হলে, প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠানো হবে বলে তারা জানিয়েছেন।

আজ ৩১ ডিসেম্বর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বগুড়া শহরের সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ার এলাকায় বগুড়া টেলিভিশন রিপোটার্স ইউনিটি এবং বগুড়া ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশনের ব্যানারে এই মানববন্ধন হয়। এতে প্রায় দুইশ স্থানীয় সাংবাদিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কর্মীরা জড়ো হন।

বগুড়া টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মেহেরুল সুজন বলেন, ‘বর্তমানে দেশের অনেক জায়গায় সাংবাদিকরা দুর্নীতি এবং অনিয়মের খবর সংগ্রহকালে হামলার শিকার হচ্ছে। এ ছাড়াও, নানাভাবে সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে। সাংবাদিকরা এখন কাজ করতে গেলে নিরাপত্তাহীনতায় ভোগে, কিন্তু সরকার এই বিষয়ে তেমন কোনো উদ্যোগ নেই না। যদি ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করা না হয় তাহলে বগুড়া থেকে সাংবাদিকের একটি দল ঢাকায় যাবে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করতে।’

বক্তারা এই ঘটনার সুষ্ঠ তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করতে সরকার এবং স্থানীয় প্রশাসনের কাছে দাবি জানান।

গতকাল বুধবার দুপুরে বগুড়ার সময় টিভির মাজেদুর রহমান এবং চিত্র সাংবাদিক রবিউল ইসলাম সদর উপজেলার দশটিকা গ্রামে একটি আশ্রয়ণ প্রকল্পের অনিয়মের খবর সংগ্রহ করতে গেলে মারধরের শিকার হন। পরে, পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এসময় হামলাকারীরা তাদের ক্যামেরা, মেমোরি কার্ড, মোটরসাইকেল এবং মোবাইল ফোন ছিনিয়ে নেই।

আহত সাংবাদিক মাজেদুর রহমান এবং পুলিশের কাছ জানা যায়, স্থানীয় এক ইউপি সদস্য ও এক শ্রমিক লীগ নেতা এই হামলা চালিয়েছে।

জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির বলেন, ‘হামলাকারীদের বিরুদ্ধে একটি মামলা রুজু হবে। ইতোমধ্যে আমরা ছিনতাই হওয়া ক্যামেরা এবং মোটরসাইকেল উদ্ধার করেছি। আসামিদের আটকে অভিযান চলছে।’