টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে প্রভাবশালী তারকারা


টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে প্রভাবশালী তারকারা

ছবি : সংগৃহীত

 

বিখ্যাত টাইম ম্যাগাজিন প্রকাশ করেছে ২০২১ সালের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা। শিল্প-সাহিত্য, রাজনীতিসহ নানান অঙ্গনের ১০০ জনকে নিয়ে তালিকাটি সাজিয়েছে প্রভাবশালী এই ম্যাগাজিন।

আর্টিস্ট বিভাগে আছেন বিখ্যাত অভিনেতা কেট উইন্সলেট, স্কারলেট জোহানসন, রান্নার ইতিহাসবিদ জেসিকা বি. হ্যারিস থেকে পরিচালক ক্লো ঝাও-এর মতো ব্যক্তিত্বরা।

এছাড়াও আছেন গায়ক ব্যাড বানি, লিল নাস এক্স, কানে ব্রাউন, চিত্রশিল্পী মার্ক ব্রাডফোর্ড, বারবারা ক্রুগার, লেখক এন কে জেমিসিন, অভিনেতা জেসন সুদেইকিস, বোয়েন ইয়াং, ট্রাসি এলিস রস, স্টিভেন ইউন, ড্যানিয়েল কালুইয়া ও ওমর সা।

এছাড়া আইকন বিভাগে জায়গা করে নিয়েছেন কিংবদন্তি কান্ট্রি সং গায়িকা ডলি পার্টন। আছেন বাবার সঙ্গে অভিভাবকত্ব নিয়ে লড়াই করা গায়িকা ব্রিটনি স্পিয়ার্স, স্বামী প্রিন্স হ্যারিকে নিয়ে তালিকায় জায়গা পেয়েছেন সাবেক অভিনেত্রী ও রাজবধূ মেগান মের্কেল।

পাইওনিয়ার বিভাগে এসেছে গায়িকা বিলি ইলিস ও ফ্যাশন ডিজাইনার অউরোরা জেমসের নাম।

এছাড়া প্রভাবশালী নেতাদের তালিকায় আছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, চীনের প্রেসিডেন্ট শি চিনপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তালেবান নেতা মোল্লা আবদুল গনি বারাদারও আছেন। একই তালিকায় আছেন তার স্বদেশি নারী অধিকার কর্মী মাহবুবা সেরাজ।

অন্যদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। আরও আছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।