সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, আটক ১


সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, আটক ১

ছবি : সংগৃহীত

 

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে একজনকে আটক করা হয়েছে। ১৪ সেপ্টেম্বর, মঙ্গলবার জেলার আশুগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

আটক ব্যক্তির নাম আলী আযম। তিনি নিজেকে ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘সত্যের দিগন্ত’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবে দাবি করেন।

শরীফপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান বলেন, ‘সকালে আলী আযম ও আরেক ব্যক্তি নিজেদের সাংবাদিক এবং আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পরিচয় দেন এবং স্কুলের হাজিরা খাতা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ গোপন নথি দেখতে চান। শিক্ষকরা তা দেখাতে না চাওয়ায় আলী আযম ও তার সঙ্গে থাকা শিক্ষকদের উপর ক্ষিপ্ত হন। পরে তারা দুজন বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করবেন বলে হুমকি দেন।”

এসময় আলী আযম ও তার সঙ্গী শিক্ষকদের কাছে ২০ হাজার টাকা দাবি করেন। পরে শিক্ষকদের সঙ্গে ওই দুই ব্যক্তির উত্তেজিত কথা কাটাকাটির এক পর্যায় এলাকাবাসী এগিয়ে এলে আলী আযমের সাথে থাকা ব্যক্তি পালিয়ে যায়। এসময় এলাকাবাসী আলী আযমকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

এ বিষয়ে চাঁদাবাজি ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি লাল মিয়া বকসী।

জানতে চাইলে আশুগঞ্জ থানায় ওসি মো. আজাদ রহমান বলেন, আলী আযমকে আটক করে থানায় আনা হয়েছে৷ লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।