বিজেসির ২৫ সদস্য পেলেন বীমার ৬ লাখ টাকা


বিজেসির ২৫ সদস্য পেলেন বীমার ৬ লাখ টাকা

ছবি : বিজেসি নিউজ

 

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার- বিজেসির আফজালুর রহমান স্বাস্থ্যবীমা ও সন্তান জন্মভাতার আওতায় এবার ২৫ জন সদস্যকে ৬ লাখ ২০ হাজার টাকা দেয়া হয়েছে। ১৪ সেপ্টেম্বর, মঙ্গলবার রাজধানীর বাংলামটরে বিজেসির কার্যালয়ে সদস্যদের হাতে চেক তুলে দেয়া হয়।

আফজালুর রহমান স্বাস্থ্যবীমার আওতায় ১০ জন সদস্য পেয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৫শ ৪৫ টাকা। সন্তান জন্মভাতা হিসেবে ১৫ জন সদস্য পেয়েছেন ২ লাখ ৯০ হাজার টাকা। মোট ২৫ সদস্যকে ৬ লাখ ২০ হাজার ৫৪৫ টাকা দেয়া হয়েছে।

মঙ্গলবার ২৫ জন সদস্যের হাতে এ চেক তুলে দেন, বিজেসি চেয়ারম্যান ও মাছরাঙা টেলিভিশনের বার্তাপ্রধান রেজোয়ানুল হক রাজা।

 

ছবি : বিজেসি নিউজ

চেক প্রদান অনুষ্ঠানে বিজেসি চেয়ারম্যান রেজোয়ানুল হক রাজা বলেন, ‘সংগঠনের প্রধান লক্ষ্য সদস্যদের কল্যাণ। তার অংশ হিসেবে এ স্বাস্থ্যভাতা চালু করা হয়। আমাদের টাকার সংকট থাকা সত্ত্বেও আমরা সন্তান জন্মভাতা চালু করেছি। সদস্যদের জন্য যা কিছু উপকারী সে ধরণের কল্যাণই আমরা জারি রাখবো’।

বিজেসি সদস্য সচিব ও একাত্তর টিভির বার্তাপ্রধান শাকিল আহমেদ বলেন, ‘বিজেসি নিজেদের অর্থায়নের ব্যবস্থা নিজেরাই করবে। স্বাস্থ্যবীমা ও সন্তান ভাতাসহ সদস্যদের আরও বেশ কিছু সুবিধা দেয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। এজন্য আমরা বিজেসি পার্কসহ নানান প্রকল্প হাতে নিয়েছি। এসব কিছু বাস্তবায়নে বিজেসি নির্বাহীদের পাশাপাশি সদস্যদেরও দায়িত্ব রয়েছে’।

এসময় ‘বিজেসি নিউজ’ নামে একটি পোর্টাল রয়েছে উল্লেখ করে শাকিল আহমেদ বলেন, ‘সাংবাদিকরা সবার কথা বললেও সাংবাদিকদের কথা কেউ বলে না। সেজন্য আমরা পরীক্ষামূলকভাবে ‘বিজেসি নিউজ’ চালু করেছি। মিডিয়াটিকে সাংবাদিকের মিডিয়ায় রুপান্তরিত করতে সদস্যদের সবার অংশগ্রহণ প্রয়োজন’। 

 

ছবি : বিজেসি নিউজ

২০২০ সালে প্রগতি ইনস্যুরেন্স থেকে দায়িত্ব নেয়ার পর কল্যাণ তহবিল থেকে ডিসেম্বর মাসে ১৭ জনকে মোট ৩ লাখ ৫১ হাজার ২৬০ টাকা প্রদান করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত সংগঠনটির কল্যাণ তহবিল থেকে আফজালুর রহমান স্বাস্থ্যবীমা ও সন্তান ভাতার আওতায় মোট ১৫ লাখ ২৩ হাজার ৫০০ টাকা দেয়া হয়েছে। এরমধ্যে আফজালুর রহমান স্বাস্থ্যবীমার আওতায় ২৫ জনকে ৭ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা এবং সন্তান জন্মভাতার আওতায় ৪১ জনকে মোট ৭ লাখ ৯০ হাজার টাকা প্রদান করা হয়।

কল্যাণ ও ঝুঁকি মোকাবেলা  কমিটির প্রধান ও বিজেসির ট্রাস্টি মামুনুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সংগঠনটির চেয়ারম্যান রেজোয়ানুল হক রাজা, সদস্য সচিব শাকিল আহমেদ, বিজেসি ট্রাস্টি রাশেদ আহমেদ ও দিলওয়ার হোসেন। সভায় কল্যাণ ও ঝুঁকি কমিটির সদস্যদের মধ্যে পারভেজ রেজা, ইলিয়াস হোসেনসহ বীমা কমিটির অন্যান্য সদস্য ও কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।