সৌরভ গাঙ্গুলীর জীবনী নিয়ে তৈরি হচ্ছে ‘বায়োপিক’


সৌরভ গাঙ্গুলীর জীবনী নিয়ে তৈরি হচ্ছে ‘বায়োপিক’

ছবি : সংগৃহীত

 

এবার কলকাতার ‘দাদা’ খ্যাত সৌরভ গাঙ্গুলীর জীবনী নিয়ে তৈরি হতে যাচ্ছে ‘বায়োপিক’। সম্প্রতি সৌরভ গাঙ্গুলী টুইট করে এ তথ্য নিশ্চিত করেন।

লাভ ফিল্মস প্রযোজনা সংস্থা, কিংবদন্তী এই ক্রিকেটারের বায়োপিক নির্মাণের ঘোষণা দিয়েছে। চলচ্চিত্রটি পরিচালনা করবেন লাভ রঞ্জন।

টুইটারে সৌরভ গাঙ্গুলী জানান, ‘ক্রিকেট আমার জীবন। এই খেলা আমাকে আত্মবিশ্বাস দিয়েছে, মাথা উঁচু করে সামনে এগিয়ে চলার ক্ষমতা যুগিয়েছে। এই সফর আমি উপভোগ করেছি। এখন আমার জীবন নিয়ে লাভ ফিল্মস বড় পর্দায় ছবি করছে জেনে আমি রোমাঞ্চিত বোধ করছি’।

সৌরভের ভূমিকায় কে অভিনয় করবেন এখনও ঠিক হয়নি। কয়েকটি নাম শোনা যাচ্ছে। একবার সৌরভ বলেছিলেন, তার হৃত্বিক রোশনকে পছন্দ। তার পরে রণবীর সিংয়ের নাম ওঠে। এবার রণবীর কাপুরের নামও শোনা যাচ্ছে। আর কয়েকদিন পরেই ওর চরিত্রাভিনেতার নাম জানা যাবে। সেই সঙ্গে স্ত্রী ডোনার ভূমিকায় কে, তা-ও ঘোষণা করা হবে। আপাতত তিনটি নাম ভাসছে। ঐশ্বরিয়া রাই, কারিনা কাপুর ও আলিয়া ভাট।

ভারতের প্রাক্তন ক্রিকেট ক্যাপ্টেন এবং বর্তমানে 'বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়া'-বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী দীর্ঘদিন ধরেই একটা বর্ণময় চরিত্র হিসেবে খ্যাতি পেয়ে এসেছেন। আলোচনা সমালোচনার জন্ম দিয়েছেন প্রতিনিয়তই। তাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে অস্ট্রেলিয়ান কোচ গ্রেগ চ্যাপেলের সঙ্গে তার সংঘর্ষের পরিপ্রেক্ষিতে।

২০০২ সালে অল্প বয়সী ভারত অধিনায়ক সৌরভ লর্ডসের মাঠে ইংল্যান্ডের সঙ্গে খেলায় জেতার পর জামা খুলে গ্যালারিতে উচ্ছাস প্রকাশের সেই ঐতিহাসিক মুহুর্ত নিয়েও হয়েছে তুমুল আলোচনা। সবকিছু ছাপিয়ে তিনি তার ‘দাদা’ পরিচয়টা ধরে রেখেছেন সবসময়।

এর আগে শচীন টেন্ডুলকারকে নিয়ে ফিল্ম হয়েছে, মহেন্দ্র সিং ধোনিকে নিয়েও হয়েছে। অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল সৌরভ গাঙ্গুলির বায়োপিক হবে। এতোদিনে তা সত্যি হতে চলেছে।