সাংবাদিক প্রবীর সিকদারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি


সাংবাদিক প্রবীর সিকদারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি

ছবি : সংগৃহীত

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় খালাস পাওয়া লেখক ও দৈনিক বাংলা ৭১- এর সম্পাদক প্রবীর সিকদারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

১০ সেপ্টেম্বর, শুক্রবার এক বিবৃতিতে এ দাবি জানান তিনি।

বিবৃতিতে তিনি বলেন, 'প্রবীর সিকদারের দীর্ঘ যন্ত্রণার 'দায়’ নির্ধারণ করতে হবে। তার ব্যক্তিজীবন, পারিবারিক জীবন ও পেশাগত জীবনের ক্ষয়ক্ষতি নির্ধারণ করতে হবে এবং ক্ষতিপূরণ দিতে হবে'।

নিরপরাধ সাংবাদিকসহ নাগরিকগণ মিথ্যা মামলার দায় সরকারকেই বহন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, 'আদালত বলেছেন, ‘মামলা করেছেন দূরের একজন, তার এ অভিযোগে মামলা করার এখতিয়ারই নেই।' তাহলে এই বেআইনি কর্মকাণ্ডে  অতি উৎসাহী হয়ে মামলা দায়ের এবং গ্রেপ্তার করে রিমান্ডে নেয়াসহ সরকারের অতি বাড়াবাড়ির দায় সরকারকেই বহন করতে হবে। যাদের ভুলে, যাদের বাড়াবাড়িতে এবং যাদের অতি উৎসাহে প্রবীর সিকদারের জীবন ধ্বংস হয়ে গেছে, তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনতে হবে'।

আইসিটি আইনের নামে ভুয়া মামলায় সাংবাদিকসহ অসংখ্য নাগরিকের জীবন দুর্বিষহ করে তোলা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, 'এ ঘটনায় প্রমাণিত হয়েছে- সরকার জনগণের অধিকার সুরক্ষার চেয়ে অধিকার হরণ করতেই অতিউৎসাহী'।