সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ, এলাকাবাসীর হাতে আটক ২


সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ, এলাকাবাসীর হাতে আটক ২

ছবি : সংগৃহীত

 

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার অভিযোগে এলাকাবাসীর হাতে দুই ব্যক্তি আটক হয়েছেন। ৮ সেপ্টেম্বর, বুধবার বাগেরহাটে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

আটককৃতরা হলেন মো. ফজলুল হক ও বারাদুল ইসলাম। তাদের একজনের বাড়ি খুলনার লবনচরা এলাকায় আর অন্যজনের বাড়ি বাগেরহাটে কচুয়া উপজেলায় বলে তারা দাবি করেছেন।

সদর থানার ওসি কে এম আজিজুল ইসলাম জানান, বুধবার সকাল ৮টার দিকে গোটাপাড়া ইউনিয়নের বেলায়েত হোসেন দাখিল মাদ্রাসার এক শিক্ষকের কাছে চাঁদাবাজি করতে যান এই দুই ব্যক্তি। ওই মাদ্রাসার শিক্ষক হান্নানুর রহমান করোনাভাইরাস মহামারির মধ্যে শিক্ষার্থীদের কোচিং করান। ফজলুল ও বারাদুল প্রাইভেট কার নিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার ভয় দেখিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন।

সদর থানার ওসি আরো জানান, ওই শিক্ষক পাঁচ হাজার টাকা দেন। পরে সন্দেহ হলে ওই শিক্ষক স্থানীয়দের বিষয়টি জানান। চাঁদা নিয়ে চলে যাওয়ার সময় এলাকাবাসী ধাওয়া দিয়ে তাদের আটক করে। পরে ৯৯৯ এ ফোন করলে বাগেরহাট সদর থানা পুলিশ গিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। তবে প্রাইভেট কারের চালক দ্রুত গাড়ি নিয়ে পালিয়ে যান।

আটককৃতদের কাছ থেকে চাঁদাবাজির পাঁচ হাজার টাকা ও কয়েকটি পরিচয়পত্র জব্দ করা হয়েছে জানিয়ে ওসি বলেন, শিক্ষক ওই দুইজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন।