জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চতুর্থ নেটওয়ার্কিং সম্মেলন শুরু


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চতুর্থ নেটওয়ার্কিং সম্মেলন শুরু

ছবি : সংগৃহীত

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগ  এবং ডিডব্লিউ একাডেমির যৌথ আয়োজনে ‘করোনায় বাংলাদেশের গণমাধ্যম: রাষ্ট্র ও গণমাধ্যম বিশেষজ্ঞদের ভূমিকা’ শীর্ষক দুই দিনের চতুর্থ নেটওয়ার্কিং সম্মেলন শুরু হয়েছে।

২৭ আগস্ট, শুক্রবার ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমান, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক।

বক্তব্যে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ‘সাংবাদিকতা এবং অন্যান্য মিডিয়া চর্চায় পেশাদারিত্ব নিশ্চিত করার জন্য গণমাধ্যম মালিক, সম্পাদক, সাংবাদিক, সাংবাদিক ইউনিয়নসহ সকল স্টেকহোল্ডারদের সমন্বিত প্রচেষ্টার ওপর জোর দিতে হবে’।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিডব্লিউয়ের এশিয়া ও ইউরোপের বিভাগীয় প্রধান মাইকেল কারহাউসেন, ঢাকার জার্মান দূতাবাসের প্রেস অ্যাটাচি হান্না শ্যাম্পফ।

উদ্বোধনী অধিবেশনে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা, মিডিয়া স্টাডিজ ও গণযোগাযোগ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা, কর্মরত সাংবাদিক ও গবেষণা সংস্থার প্রতিনিধিরা। চারটি প্যানেল আলোচনার মাধ্যমে দুই দিনের এই সম্মেলন পরিচালিত হবে। সমাপনী অধিবেশনে, ডিডব্লিউ, বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার প্রিয়া এসেলবর্ন ধন্যবাদ জ্ঞাপন করবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের চেয়ারম্যান শেখ আদনান ফাহাদের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশন পরিচালনা করেন বিভাগের সহযোগী অধ্যাপক আমেনা ইসলাম।