নতুন সদস্য নেবে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার -বিজেসি


নতুন সদস্য নেবে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার -বিজেসি

দ্বিতীয়বারের মত সদস্য আহ্বান করছে সম্প্রচার সাংবাদিকদের সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। আগামী ০৫ জুন থেকে ২০ জুন ২০২১ পর্যন্ত চলবে সদস্য আহ্বান কার্যক্রম। বুধবার (০২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানান বিজেসির চেয়ারম্যান, রেজোয়ানুল হক ও বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ।

শর্তসমূহ পূরণ সাপেক্ষে সম্পূর্ণ অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহীরা। সদস্য হওয়ার জন্য আগ্রহীদের নিম্নে বর্ণিত যোগ্যতা গুলো থাকতে হবে এবং নির্দিষ্ট শর্ত সমূহ পূরণ করতে হবে।  

আবেদন প্রক্রিয়া ও আবেদনের শর্তসমূহ

০১. রাজধানী এবং বিভাগীয় শহরগুলোতে যে কোনো টেলিভিশন চ্যানেল এবং রেডিওতে কমপক্ষে টানা ৫ বছর কর্মরত প্রতিবেদক, প্রযোজক, সম্পাদক, বার্তাকক্ষ সম্পাদক,প্রতিবেদন ডেস্ক সহযোগী,বার্তা চিত্রগ্রাহক, বার্তা ভিডিও সম্পাদক,খবর উপস্থাপক। তবে অবশ্যই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের স্থায়ী কর্মী হতে হবে।

০২. আবেদনপত্রের সাথে অফেরৎযোগ্য ৫০০ টাকা ডিজিটাল পেমেন্ট গেটওয়ের মাধ্যমে জমা দিতে হবে। বাছাই কমিটি কর্তৃক প্রাথমিকভাবে মনোনীত হবার পর বার্ষিক ফি ১২৫০ টাকা প্রদান সাপেক্ষে সদস্যপদ চূড়ান্ত করা হবে।

০৩. আবেদনপত্রের সাথে অ্যাটাচমেন্ট ফাইল হিসেবে নিম্নে বর্ণিত ডকুমেন্টস স্ক্যান করে সংযুক্ত করতে হবে।

ক. পাসপোর্ট সাইজ ছবি
খ. জাতীয় পরিচয়পত্র (উভয় দিকের)
গ. কর্মরত প্রতিষ্ঠানের নিয়োগপত্রের ফটোকপি,যা বার্তা বিভাগ প্রধান কর্তৃক সত্যায়িত হতে হবে  
ঘ. অফিস আইডি কার্ড
ঙ. আগের প্রতিষ্ঠানের নিয়োগপত্র বা অফিস আইডি কার্ড (প্রয়োজনে)
চ. সর্বশেষ শিক্ষা সনদ।
     
আবেদনপত্রে উপরে উল্লেখিত নথিপত্র সংযুক্ত না থাকলে আবেদনপত্রটি অসম্পূর্ণ থাকবে এবং তা বাতিল বলে গণ্য হবে। সংযুক্ত নথিপত্রের স্ক্যান কপির সাইজ সর্বোচ্চ ৬০০ কেবির মধ্যে হতে হবে।

অনলাইনে আবেদন করার লিংক- https://bjcbd.org/ এছাড়াও https://www.bjcnews.com/ এই লিংকে গিয়ে “বিজেসি” অপশনে ক্লিক করে আবেদন করতে পারবেন আগ্রহীরা। আগামী ০৫ জুন থেকে প্রদত্ত লিংক গুলোতে আবেদনপত্র পাওয়া যাবে।