সাংসদ সমর্থকদের হামলার শিকার সাংবাদিক


সাংসদ সমর্থকদের হামলার শিকার সাংবাদিক

মানববন্ধনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে হামলার শিকার হয়েছেন সাংবাদিক। তারেক রহমান নামের ঐ সাংবাদিকের ওপর ১ মার্চ সোমবার দুপুরে উপজেলা পরিষদের সামনে স্থানীয় সাংসদ সামিল উদ্দিন আহমেদের সমর্থকরা হামলা চালায়।

অভিযোগে তারেক রহমান জানান, পদ্মা নদীর পাঁকা ফেরিঘাটের অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে সোমবার উপজেলা পরিষদের সামনে মানববন্ধনের প্রস্তুতি চলছিল। এ সময় সাংসদ সামিল উদ্দিন আহমেদের ব্যক্তিগত সহকারী মোঃ সোহেলের নেতৃত্বে কয়েকজন লাঠি ও রড নিয়ে মানববন্ধনকারীদের ওপর হামলা করতে যায়। তিনি মুঠোফোনে এর চিত্রধারণ করতে গেলে সাংসদের সমর্থকেরা তাঁর ওপর হামলা চালায় এবং মুঠোফোনটি কেড়ে নেয়।

এদিকে সাংসদ সামিল উদ্দিন বলেন, একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর বিরুদ্ধে মানববন্ধন করছিল এবং এই টোলের সঙ্গে তাঁর কোনো সংশ্লিষ্টতা নাই। মানববন্ধনকারীদের বাঁধা দিয়েছে তার সমর্থকরা। কোনো হাতাহাতি হয়নি, শুধু ধাক্কাধাক্কি হয়েছে কেবল। কেড়ে নেয়া মুঠোফোন উদ্ধার করে সাংবাদিককে ফেরত দিয়েছেন এবং ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন।

শিবগঞ্জ থানার উপপরিদর্শক আনাম উল্লাহ বলেন, মানববন্ধনের প্রস্তুতি নেওয়ার সময় একদল লোক সেখানে গিয়ে তাঁদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে এবং এ সময় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মারামারির কোনো ঘটনা ঘটেনি। সাংবাদিক তারেক রহমান থানায় কোনো অভিযোগ করেননি বলেও জানান তিনি।

সাংবাদিক তারেক রহমান দৈনিক মানবজমিন পত্রিকা ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি।