ডা. তুষার সহ চিকিৎসারত্ন পুরস্কার পাচ্ছেন তিনজন বাংলাদেশী চিকিৎসক


ডা. তুষার সহ চিকিৎসারত্ন পুরস্কার পাচ্ছেন তিনজন বাংলাদেশী চিকিৎসক

করোনা মোকাবেলায় প্রথম সারির যোদ্ধা হিসেবে চিকিৎসক ডা. মোঃ সালেহ মাহমুদ তুষার পাচ্ছেন হেডলাইনস ত্রিপুরা সম্মাননা। দেশ-বিদেশের স্বাস্থ্যকর্মীদের সম্মাননা জানাবে হেডলাইনস ত্রিপুরা। ডা. মোঃ সালেহ মাহমুদ তুষারের সাথে বাংলাদেশ থেকে এই পুরস্কার পাচ্ছেন ডা. বিদ্যুৎ বড়ুয়া এবং আমেরিকার ভাইরাস বিশেষজ্ঞ ড. পর্ণালী ধর চৌধুরী। শনিবার ভারতের আগরতলা শহরের একটি হোটেলে হেডলাইনস ত্রিপুরা এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

বাংলাদেশ থেকে পুরষ্কার পাওয়া চিকিৎসক ডা. মোঃ সালেহ মাহমুদ তুষার করোনাকালীন সময়ে প্রায় কয়েক হাজার করোনা রোগীর সেবা দিয়েছেন। উল্লেখ্য দুই হাজার ছয়শত করোনা রোগী সহ চার সহস্রাধীক রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন এই চিকিৎসক। এছাড়া করোনার কঠিন সময়ে করোনা আক্রান্ত সংবাদকর্মী ও তাদের পরিবারের পাশে ছিলেন তিনি।

বাংলাদেশ ছাড়াও যে সকল চিকিৎসককে সম্মাননা জানানো হবে তারা হলেন, কলকাতার ডা. কুণাল সরকার, ডা. অরুণা তাতি, ডা. শুভজ্যোতি ভৌমিক, ভেলোরের ডা. দেবাশিস দত্ত, দিল্লী ম্যাক্স হাসপাতালের চিকিৎসক ডা. কিশালয় দত্ত, হরিয়ানার ডা, জয়া দেববর্মণ, লন্ডনের ডা. ডি গাোলাটি। রাজ্যের চিকিৎসকরা হলেন, ডা. প্রদীপ ভৌমিক, ডা. তপন মজুমদার ও ডা. সঙ্গীতা চক্রবর্তী। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যর মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী শুভাকারানানন্দ মহারাজ এবং দেশের ক্রিকেট কোচ সম্বরণ ব্যানার্জী, মহারাজ প্রদ্যোত কিশোর মাণিক্য। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন কলকাতার শিল্পী লোপামুদ্রা ও শান্তনু রায়চৌধুরী।