করাচিতে জিও এবং জং মিডিয়া গ্রুপের প্রধান কার্যালয়ে হামলা


করাচিতে জিও এবং জং মিডিয়া গ্রুপের প্রধান কার্যালয়ে হামলা

করাচিতে জিও এবং জং মিডিয়া গ্রুপের প্রধান কার্যালয়ে বিক্ষোভকারীরা হামলা করেছে। ২১ শে ফেব্রুয়ারী, রবিবার চ্যানেলটির একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পর এই ঘটনা ঘটে। এসময় বিক্ষোভকারীরা ভবনের প্রবেশপথের ওয়াক থ্রু গেটটি ভেঙে ফেলে। ভবনের ভিতরে থাকা কর্মীদের সাথেও ধাক্কাধাক্কি হয়।

এই হামলার পরে জিও নিউজ করাচি ব্যুরো প্রধান ফাহিম সিদ্দিকী বলেন, বিক্ষোভকারীরা "বিস্তৃত চক্রান্তের আওতায়" এই ভবনে হামলা চালিয়েছে। সিদ্দিকী আরো বলেন, “সোশ্যাল মিডিয়ায় জিও নিউজের একটি অনুষ্ঠানের ভিডিও দেখে বিক্ষোভকারীরা ক্ষুব্ধ হয়েছিলো, তবে এর অল্প একটি অংশই ভাইরাল হয়”। একই শো তে সেই অংশের জন্যেও ক্ষমাও চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

টেলিভিশন অনুষ্ঠান "খবরনাক" এর উপস্থাপক ইরশাদ ভট্টি বলেন, এটি একটি অন্যতম কৌতুক এবং ব্যঙ্গাত্মক অনুষ্ঠান। এখানে কোনো সম্প্রদায় কে ছোট করে কিছুই বলা হয়নি।

আক্রমণের পরে যে ক্ষয়ক্ষতি হয়েছে তার ফুটেজ শেয়ার করে জিও নিউজের ব্যবস্থাপনা পরিচালক আজাহার আব্বাস লিখেন "শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার সবার রয়েছে। আমরা সেই অধিকারকে রক্ষা করব এবং সমর্থন করব। তবে সহিংসতা করে এবং আইনকে নিজের হাতে নিয়ে শান্তিপূর্ণ প্রতিবাদ হয় না”

সিন্ধুর পুলিশ মহাপরিদর্শ তদন্তের ভিত্তিতে ঘটনাটির প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। এদিকে সিন্ধুর তথ্যমন্ত্রী নাসির হুসেন শাহ সন্ধ্যায় ঘটনাস্থলটি পরিদর্শন করেন এবং এই সহিংসতার নিন্দা করেন।